Breaking

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
WhatsApp Channel Join Now
 

শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

Sunderbans National Park & Tiger Reserve দেখার Top 5-টি কারণ? (Best Guide)


Sunderbans National Park & Tiger Reserve দেখার Top 5-টি কারণ?

Sunderbans National Park Guide

The Top 5 Reasons to Visit the Sunderbans National Park & Tiger Reserve :

বিশ্বব্যাপী ভ্রমণকারীরা ঘোরাঘুরি করার জন্য ক্রমাগত নতুন জায়গার সন্ধান করছে এবং ভারতের পশ্চিমবঙ্গের Sunderbans National Park & Tiger Reserve (SUNEP) দ্রুত তাদের পছন্দের একটি ঘোরার জায়গা হয়ে উঠছে। 

এর সুন্দর ল্যান্ডস্কেপ এবং প্রচুর বন্যপ্রাণীর সাথে, SUNEP প্রতি বছর লক্ষ লক্ষ দর্শকদের আকর্ষণ করে, সবাই এই সংরক্ষিত বাঘের এক ঝলক দেখার আশায়! লোকেরা কেন SUNEP পরিদর্শন করতে ঘুরতে  ফিরতে পারেন তার 5 সাধারণ কারণ এখানে রয়েছে।



1) এটি বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন (Mangrove Forest) 

Mangrove হল evergreen গাছ বা গুল্ম যা coastal zones of tropical উপকূলীয় অঞ্চলে বাস করে। ভারতের পশ্চিম উপকূলে অবস্থিত Sundarban National Park এ 3,500 প্রজাতির গাছপালা ও প্রাণী রয়েছে। কিছু অনন্য বৈশিষ্ট্য যা এই পার্কটিকে অন্যদের থেকে আলাদা করে তা হল এর ম্যানগ্রোভ বন এবং বন্য বাঘ (mangrove forests and wild tigers)।

2) রয়েল বেঙ্গল টাইগারদের বাড়ি :

Sunderban National Park & Tiger Reserve হল ভারতের অনেকগুলি National Park এবং Tiger Reserve একটি। এলাকাটি বেঙ্গল টাইগার এবং অন্যান্য বন্যপ্রাণীর আবাসস্থল। পার্কটি একটি UNESCO World Heritage সাইট এবং পর্যটকদের জন্য নৌকায় চড়া, পাখি দেখা, প্রকৃতিতে হাঁটা, মাছ ধরা এবং আরও অনেক কিছুর offer করে। আপনি আপনার ভ্রমণে যা খুঁজছেন তা কোন ব্যাপার না, আমাদের এই সাইট আপনাকে পূর্ব ভারতের এই অঞ্চলটি সহজে explore করতে সহায়তা করবে।

3) একটি UNESCO World Heritage সাইট :

Sunderban National Park and Tiger Reserve ভারতের পশ্চিমবঙ্গের একটি UNESCO বিশ্ব ঐতিহ্যবাহী স্থান। এটি রয়েল বেঙ্গল টাইগার সহ বিভিন্ন প্রজাতির উদ্ভিদ ও প্রাণীর আবাসস্থল। পার্কটি May 1973 সালে একটি বন্যপ্রাণী অভয়ারণ্য হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং 4 April 1977-এ একটি National Park ঘোষণা করা হয়েছিল। এটি 1,160 কিমি 2 (450 sq mile) এলাকা জুড়ে বিস্তৃত। সুন্দরবন ন্যাশনাল পার্ক এবং টাইগার রিজার্ভ হল Project Tiger এর অংশ, Indira Gandhi 1973 সালে শুরু করেছিলেন।

4) এটি একটি ইকোট্যুরিজম গন্তব্য (Ecotourism Destination) :

Sundarbans National Park এবং টাইগার রিজার্ভের মধ্যে অবস্থিত, যা 18,700 বর্গ কিলোমিটার (7,300 sq mile) এলাকা জুড়ে বিস্তৃত এই দুর্দান্ত বাস্তুতন্ত্র রয়েছে। এই UNESCO World Heritage Site টি বিভিন্ন ধরণের উদ্ভিদ এবং প্রাণীর আবাসস্থল যা এখন ক্ষতি থেকে সুরক্ষিত। Sundarbans National Park and Tiger Reserve হল ভারতের প্রধান ecotourism destinations গুলির মধ্যে একটি।


5) দেখার এবং করার জন্য অনেক কিছু আছে :

আপনি যদি different কিছু খুঁজছেন, আপনার অবশ্যই Sunderban National Park and Tiger Reserve ঘোোর করা উচিত। এটি একটি জাতীয় উদ্যান, টাইগার রিজার্ভ এবং ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান সব এক! এখানে 5 টি কারণ রয়েছে।

  • 1. মোহনাটি বেঙ্গল টাইগার এবং হরিণ, কুমির এবং ডলফিনের মতো অন্যান্য বন্যপ্রাণীর আবাসস্থল।
  • 2. National park এ চমৎকার পাখি দেখার সুযোগ রয়েছে - এখানে 600 টিরও বেশি প্রজাতি দেখা গেছে!

উপসংহার : 

5 Visiting the Sunderbans National Park and Tiger Reserve, সেইসাথে এর কিছু beautiful দৃশ্য দেখার জন্য একটি ভালো উপায়। আমরা আশা করি এই Guide এ আপনাকে আপনার দর্শনের জন্য prepare করতে সাহায্য করেছে। আপনি আরো information চান, please feel free to contact us!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন